পিউরলি ফ্রেশ ফুডে স্বাগতম!
Sale!

আম্বার খেজুর

৳ 250৳ 500

মদীনা শহরে আকারের দিক থেকে সবচেয়ে বড় যে খেজুরটি পাওয়া যায় তার নাম হল ‘আম্বর’। মদীনা ও আরব অধিবাসীদের নিকট এই খেজুরটি ‘আনবারা’ নামেই বেশী পরিচিত।
বিশাল সাইজের একেকটি খেজুর । দেখে মনে হতে পারে একেকটাতে ১০০ গ্রাম ওজন, আদতে কিন্তু তা নয় । ২০-২২ গ্রাম ওজন হবে । ওপরে পেট মোটা দারোগা হলেও ভিতরে কিন্তু ফাকা এবং ছোট সাইজের একটি বিচি ।
খেজুরটির একটি বিশেষত্ব হচ্ছে, এর উৎপত্তিস্থল শুধুমাত্র মদীনা মুনাওয়ারাহ। মদীনা থেকেই সারা দুনিয়াতে বাজারজাত করা হয়। শুধু মদীনায় জন্মানোর কারণে এই খেজুর গাছ এবং খেজুর অনেক কম পরিমাণে পাওয়া যায়।
প্রত্যেক খেজুরেরই রয়েছে কিছুটা স্বতন্ত্র স্বাদ ‘আম্বার’ খেজুরটিও তার বিপরীত নয় । খেজুরটি কখনো না খেয়ে থাকলে আফসোস না রেখে একবার ট্রাই করা যেতেই পারে ।
SKU: N/A Category:
অষ্টম হিজরীর ঘটনা । ৩০০ জন সাহাবাদের একটি সৈন্যদল সেনাপতি হযরত আবু উবায়দা (রা) এর নেতৃত্বে সমুদ্রোপকূলে একটি অভিযানে রওয়ানা করেন । পথিমধ্যে তাদের খাদ্য সংকট দেখা দেয়, সেনাপতির নির্দেশে সৈন্যরা মাত্র একটি করে খেজুর খেয়ে দিন পার করছিল । একে তো যুদ্ধের ময়দানের কঠিন পরিশ্রম, এদিকে আবার সারাদিনে মাত্র একটি খেজুর!
একটা পর্যায় সেই একটি খেজুরও শেষ হয়ে গেলে গাছের পাতা খেয়ে তারা দিনাতিপাত করতেছিলেন । এসময় সমেুদ্রের তীরে আল্লাহর পক্ষ থেকে বিশাল এক মাছ হাদিয়া এসেছিল । যা ক্রমাগত ১৮ দিন খেয়েও ৩০০ সদস্যের কাফেলা শেষ করতে পারেনি । বরং ফিরে যাওয়ার সময় সাধ্যমতে সাথে করেও কিছূ অংশ মদীনায় নিয়ে গিয়েছিলেন । মাছটা এত বড় ছিল যে, একজন ঘোড়সওয়ারি ঘোড়ার উপরে আরোহিত অবস্থায়ও উক্ত মাছের কাটার নিচ থেকে অনায়াসেই চলে পারতেন!! সুবহানাল্লাহ ।
মাছটির নাম ছিল………….. আচ্ছা মাছটির নাম একটু পরে বলছি । তার আগে ছবির খেজুরের নাম এবং দামটা জানিয়ে দিচ্ছি-
খেজুরটির নাম : আম্বার
মূল্য : ৫০০ গ্রাম মাত্র ২৫০ টাকা ।
আর মাছটির নাম ছিল………..
ও হ্যাঁ, মাছটির নামও ছিল আম্বার ?
ওজন/পরিমাণ

৫০০ গ্রাম, ১ কেজি

Reviews

There are no reviews yet.

Only logged in customers who have purchased this product may leave a review.

পিউরলি ফ্রেশ ফুড